শুক্রবার, ১৪ জুলাই, ২০১৭

সাধ ছিল


সাধ এই ছিল বাসিব ভালো তোমারে দিয়া মন প্রাণ,
ভাবি নাই কভু ফিরে যেতে হবে সাথে লয়ে এত অপমান,
বুঝেছি তোমার পাষান  হৃদয়ে  ভালো বাসা বলে কিছু নাই,
তাই তো তোমাকে কতবার যেন নিকষা বলেছি তাই,
বুঝিয়াছি আমি বুঝিয়াছি ভুল বুঝিয়াছি সব হারাইয়ে,
ভালোবাসা আছে তোমারই মনেতে শুধু আমাকে দিয়াছো ফিরাইয়ে,
দেখিয়াছি আরও ভালোবাসা কতো তুমি তাকে যবে চুমতে,
  হৃদয় আমার কাঁদিয়া উঠিতো তোমার ঐ চুমু গুনতে,
এসব দেখিয়া মনেতে বাসনা ভালোবাসা ফিরে চাইতে,
তুমি থেকে মোরে আপনি বানাইয়া দাও নাই কাছে যাইতে,
বলিয়াছি আমি বাসিয়াছি ভালো মনে কি পরেনা সে কথাকে,
তুমিও কহিলা সে ভালোবাসে মোরে পারব না তাকে ঠকাতে,
আমি কহিলাম বেশ তবে আমি তোমাকে যাব ভুলিয়া,
কত কিছু দেখে আর কত মাস কিভাবে গিয়েছে চলিয়া,
দেখিয়াছি আমি কত হাসা হাসি,
গায়ে ঘেষা ঘেষা কত বার,
সে রাগ করিলে তুমি ব্যাথা পেতে তুমি  জ্বলিতো তোমার অন্তর,
কত না তুমি ঝগড়া করেছো কত না তোমাকে হাসাতে,
না ভাঙলে অভিমান তার চোখের জলেতে ভাসাতে,
 ফের ভাবিয়াছি এত ভালোবাসা পাইতাম যদি কিঞ্চিৎ,
দাও নাই কভু ভালোবাসা মোরে করিয়া দিয়াছো বঞ্চিত,
কহিলাম আমি জানতো আবার  ভালোবাসিতে চায় প্রান,
 তুমিও কহিলা সহিতে পারিনা আপনার এই ঘ্যান ঘ্যান,
বারে বারে কেন ভালোবাসা পেতে  তোমার  কাছেতে আমি যাই,
 বাসিবনা ভালো লাঞ্ছনা সয়ে, পন করেছি আমি তাই |
(Bipu bala)